Home

Select Your Language

Notice Board

HomeSmartphoneএক নজরে দেখে নিন ৬ জিবি র‍্যামের ফোন
সকল আপডেট ফেসবুকে পেতে আমাদের অফিশিয়াল ফ্যান পেজে লাইক দিন

এক নজরে দেখে নিন ৬ জিবি র‍্যামের ফোন

গত বছর পর্যন্ত ক্যামেরার কোয়্যালিটির নির্ভর করতো স্মার্টফোনের জনপ্রিয়তা। কিন্তু এখন এই জনপ্রিয়তা নির্ভর করছে র‌্যামের পরিমাণের উপর। এখন যে স্মার্টফোনে যত বেশি গিগাবাইট র‌্যাম থাকবে সে স্মার্টফোন ততবেশি জনপ্রিয় হবে। এই কথা মাথায় রেখে সব সংস্থায় চেষ্টা করছে বেশী র‍্যামের ফোন বাজারে নিয়ে আসতে। যারফলে ওয়ান প্লাস থেকে শুরু করে স্যামসাং, জেডটিই নুবিয়া এবং কুলপ্যাডও ৬ গিগাবাইট র‌্যামযুক্ত স্মার্টফোন বাজারে এনেছে। এই মুহূর্তে বাজারে ৬ গিগাবাইট র‌্যামের কি কি ফোন পাওয়া যাচ্ছে তা এক নজরে দেখে নেওয়া যাক।

১. কুলপ্যাড কুল প্লে ৬

স্মার্টফোন ব্র্যান্ড কুলপ্যাডের কুল প্লে 6 বাজারে আসবে আগামী মাসের প্রথম সপ্তাহে। ৪ সেপ্টেম্বর ভারতের বাজারে বিক্রি শুরু হবে ফোনটির। এর দাম পড়বে ১৪,৯৯৯ টাকা। ৬গিগাবাইট র‌্যামের পাশাপাশি এতে আরো থাকবে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৫৩ প্রসেসর, ৬৪ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ, ডুয়াল ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ ব্যাটারি।

২. ওয়ান প্লাস ৫

গত জুন মাসে ৬জিবি এবং ৮জিবি র‌্যামের দুটি ভার্সন বাজারে আসে এই স্মার্টফোনটির। এর ৬৪ গিগাবাইট স্টোরেজযুক্ত ফোনটির দাম ৪৪,৯০০ টাকা। আর ১২৮ জিবি স্টোরেজযুক্ত ফোনটির দাম পড়বে ৪৯,৯০০ টাকা। এতে আরো আছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ৬৪ গিগাবাইটের ইনবিল্ট স্টোরেজ, ১৬ মেগাপিক্সেল + ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৩৩০০ এমএএইচ ব্যাটারি।

৩. স্যামসাং গ্যালাক্সি এস ৮ প্লাস

গত এপ্রিলে প্রথমে ৪ গিগাবাইট র‌্যামসহ বাজারে আসে স্মার্টফোনটি। পরে জুনে এতে ৬গিগিবাইট র‌্যামযুক্ত করে নতুন ভার্সন পুনরায় বাজারে ছাড়া হয়। এর দাম পড়বে প্রায় ৬৩ হাজারের কাছাকাছি। এতে আরো আছে ৬.২ ইঞ্চি কোয়াড এইচডি (২৯৬০x১৪৪০) ডিসপ্লে, অক্টাকোর এক্সিনোস প্রসেসর, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১২৮ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ এবং ৩৫০০ এমএএইচ ব্যাটারি।

৪. এইচটিসি ইউ ১১

গত মানে বাজারে আসা ৬জিবি র‌্যামযুক্ত এই ফোনটি বিক্রি হচ্ছে ৫১,৯৯০ টাকায়। এতে আরো আছে ৫.৫ ইঞ্চি কিউএইচডি (২৫৬০x১৪৪০ পিক্সেল) ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ১২৮ গিগাবাইট এক্সপান্ডেবল স্টোরেজ, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৩০০০ এমএএইচ ব্যাটারি।

৫. হুয়াওয়ে অনার ৮ প্রো

এর দাম ২৯,৯৯৯ টাকা। ৪জিবি/৬জিবি র‌্যামের পাশাপাশি এতে আরো আছে ৫.৭ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে, কিরিন ৯৬০ প্রসেসর, ১২৮ জিবি এক্সপান্ডেবল স্টোরেজ, অ্যান্ড্রয়েড ৭.০ নুগেট, ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ ব্যাটারি।

৬. স্যামসাং গ্যালাক্সি সি ৯ প্রো

এটি স্যামসাং কম্পানির প্রথম ৬জিবি র‌্যামযুক্ত স্মার্টফোনগুলোর একটি। বাংলাদেশের বাজারে এর দাম ৩১,৯৯০টাকা। এতে আরো আছে ৬ ইঞ্চি ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেল) ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৫ প্রসেসর, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা এবং ৪০০০ এমএএইচ ব্যাটারি।

৭. স্যামসাং গ্যালাক্সি নোট ৮

এটি বাজারে আসবে সেপ্টেম্বরের মাঝামাঝি। এটির আগে স্যামসাং গ্যালাক্সি নোট ৬ ছিল স্যামসাংয়ের প্রথম স্মার্টফোন যেটিতে ডুয়াল রিয়ার ক্যামেরা ছিল। এর দাম ৭৫,৯৯৯টাকা। ৬জিবি র‌্যামের পাশাপাশি গ্যালাক্সি নোট ৮-এ আরো থাকবে ৬.৩ ইঞ্চি কোয়াড এইচডি+ সুপার অ্যামোলেড ‘ইনিফিনিটি’ ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ৬৪ গিগাবাইট/১২৮ গিগাবাইট এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ, দুটি ১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৩৩০০ এমএএইচ ব্যাটারি।

5 months ago (August 29, 2017) 113 Views
Share This Post On:
Linkedin Google+ Reddit Tumblr

WHATSAPP

MESSAGE
Report

About Author (30)

Author

শিখো নইতো শিখাও।।

Leave a comment

You must be Login or Register to post a comment.

Related Posts